বাস্তবে গম্ভীর থাকেন রাজপাল যাদব

 বলিউডে দুই দশক অতিক্রম করেছেন। দুই শর বেশি সিনেমায় অভিনয় করেছেন নানা ধরনের চরিত্রে। তবু যেন সরতে চায় না 'কৌতুকাভিনেতা'র তকমা । তাতেই ঘোর আপত্তি অভিনেতা রাজপাল যাদবের।



রাখঢাক না করে সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথাই জানালেন অভিনেতা।

কমেডি ঘরানার ছবি এনে দিয়েছে খ্যাতি। তাঁর অভিনীত মজার চরিত্রগুলো আলোচনার রসদ জোগায় সিনেপ্রেমীদের। তবু কেন এই আক্ষেপ? অভিনেতার কথায়, 'সব সময় মনে করি, আমি প্রধান চরিত্রে অভিনয় করছি। কোনো চরিত্র দীর্ঘ, কোনোটি আবার প্রভাবশালী। পরিচালক বলেন, আমরা প্রত্যেকেই ক্যামেরার সামনে একেকজন শিক্ষার্থী। তাই আমাকে শুধু কৌতুকাভিনেতা বলা হলে, তা ভালো লাগে না। '


কৌতুক চরিত্রগুলোর সুবাদেই মিলেছে জনপ্রিয়তা। এসেছে সাফল্য। এ কথা অস্বীকার করেন না রাজপাল। তিনি বললেন, 'মানুষ আমাকে যে ভালোবাসা দিয়েছেন, তা নিয়ে আমি কোনোভাবেই রুষ্ট হতে পারব না। কিন্তু খুব স্বল্প পরিসর জুড়ে রয়েছে কমেডি। সেখানেই আমার পরিচয় সীমাবদ্ধ করে রাখা হয়েছে!'


বাস্তবে গুরুগম্ভীর থাকার চেষ্টা করেন রাজপাল। পর্দায় সকলকে হাসাতেই নাকি এই পন্থা নিয়েছেন অভিনেতা।




'ভুল ভুলাইয়া-২'-এ প্রশংসিত রাজপালের অভিনয়। দর্শকের মুখে হাসি ফুটিয়েছেন 'ছোটে পণ্ডিত'-এর ভূমিকায়। ফিরে এসেছে অক্ষয় কুমার অভিনীত 'ভুল ভুলাইয়া'র নস্টালজিয়া। এ ছাড়াও 'চুপ চুপকে', 'মুঝসে শাদি করোগি', 'ভাগম ভাগ', 'ফিরে হের ফেরি'র মতো অসংখ্য জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন তিনি।


সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর নতুন ওয়েব সিরিজ। 'অর্ধ'। অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বাইয়ে আসা শিবা নামে ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন রাজপাল।


হিন্দুস্তান টাইমস

কোন মন্তব্য নেই

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

Blogger দ্বারা পরিচালিত.